1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৫:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জে শিশু সাংবাদিকতা বিষয়ে দু’দিনের প্রশিক্ষণ সম্পন্ন সুনামগঞ্জ মুক্তদিবসে রাজাকারদের বিচারের দাবি সাজানো মামলায় দিরাইয়ে সাংবাদিক লিটনকে গ্রেপ্তার আওয়ামী লীগ ১২ বছরে দেশে বিষ্ময়কর উন্নয়ন করেছে : পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান শহিদ বুদ্ধিজীবী দিবস, বিজয় দিবস ও সুনামগঞ্জ মুক্ত দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা শুরু হলো বিজয়ের মাস ধর্মপাশায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তাহিরপুরে ভয়াবহ অগ্নিকান্ডে ২০ লক্ষাধিক টাকার ক্ষতি সুনামগঞ্জ সদর ও শান্তিগঞ্জের ৪ ইউনিয়নে জামানত হারালেন আ. লীগ প্রার্থী জনগণকে বিজয় উৎসর্গ করলেন মোহনপুরে বিজয়ী চেয়ারম্যান মঈন উল হক

মহাসড়কের পাশে হাট নয় : ওবায়দুল কাদের

  • আপডেট টাইম :: সোমবার, ৫ আগস্ট, ২০১৯, ৯.৫৫ এএম
  • ৩৩ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
মহাসড়কের পাশে হাট বসালে যানজট সৃষ্টি হতে পারে। মহাসড়কের পাশে হাট না বসানোর কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, সড়ক মহাসড়কের পাশে হাট বসালে যানজট সৃষ্টি হতে পারে, তাই মহাসড়কের পাশে যেন হাট বসানো না হয় সে সিদ্ধান্ত নেয়া হয়েছে। সড়কের পাশে হাট না বসাতে নির্দেশ দিলেও খবর পাচ্ছি সড়কে পশুর হাট বসানো হচ্ছে। যে অভিযোগ পাওয়া যাচ্ছে সে বিষয়ে সবার এগিয়ে আসতে ও ব্যবস্থা নিতে হবে। পশুর হাট যেন জনদুর্ভোগ সৃষ্টি না করে সে জন্য জনপ্রতিনিধি, জেলা প্রশাসন, পুলিশসহ সবার সহযোগিতা চাই।
সোমবার (৫ আগস্ট) দুপুরে সচিবালয়ে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে সড়কপথে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে অংশীজনদের সঙ্গে সমন্বয় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, অনেক সময় পশুবাহী যানবাহন ধীরগতিতে চলে, ফিটনেসবিহীন গাড়িতে পশু বহন করলে সমস্যা সৃষ্টি হয়। এসব গাড়িতে পশু পরিবহন বন্ধ করতে হবে। ফিটনেসবিহীন গাড়িতে পশু পরিবহন বন্ধে সবাইকে নির্দেশ দিয়েছি।
তিনি বলেন, টার্মিনালে যাত্রীসেবা বাড়াতে হবে। আমাদের ভিজিল্যান্স টিম সক্রিয় থাকবে। কোনো বাড়তি ভাড়া নিলে মোবাইল কোর্ট ব্যবস্থা নেবে। বাড়তি ভাড়া না নিয়ে মালিকদের ত্যাগ শিকারের আহ্বান জানাচ্ছি। ঈদযাত্রায় এডিস মশা নিয়ে উদ্বেগ সৃষ্টি হয়েছে। তাই বাস টার্মিনালে মশা নিধনের ব্যবস্থা নিতে সিটি কর্পোরেশনকে অনুরোধ জানানো হয়েছে। বাসগুলোতে অ্যারোসল সরবরাহের জন্য চিঠি দেয়া হয়েছে। গাজীপুর সিটি মেয়র মশার ওষুধ দেয়ার আশ্বাস দিয়েছেন।
ঈদযাত্রা উপলক্ষে ৬-১৭ আগস্ট সড়ক পরিবহন কর্তৃপক্ষের নিয়ন্ত্রণ কক্ষ চালু থাকবে বলেও জানান তিনি।
ওবায়দুল কাদের বলেন, ঈদযাত্রার জন্য টঙ্গী-গাজীপুরে সড়কের কাজ বন্ধ থাকবে। তবে মেরামত কাজ যাতে যথাযথভাবে শেষ করা যায় সেটি নিশ্চিত করতেও ব্যবস্থা নিতে হবে। বিজিএমইএর অনুরোধে পোশাক শ্রমিকদের জন্য ১৫১টি বাস বরাদ্দ দেয়া হয়েছে। চট্টগ্রামে আরও ২০টি বাস দেয়া হয়েছে, প্রয়োজনে তা আরও বাড়তে পারে।
তিনি জানান, ১ আগস্ট থেকে সিএনজি স্টেশনগুলো নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ শুরু করেছে। ঈদের আগে তিনদিন মহাসড়কে ট্রাক, কাভার্ডভ্যান ও অন্য ভারী যান চলাচল বন্ধ থাকবে। তবে রফতানিযোগ্য পণ্য, খাদ্য, ওষুধ, পচনশীল দ্রব্য, পশুবাহী গাড়ি এর আওতামুক্ত থাকবে।
মন্ত্রী বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক মহাসড়কের যেসব রাস্তা এখনও মেরামত করা হয়নি ঈদের আগের এ সপ্তাহের মধ্যে সব রাস্তা চলনসই করার নির্দেশ দিয়েছি। দীর্ঘমেয়াদি না হলেও অন্তত ঈদের সময় যাতে রাস্তার কারণে যানজটে পড়ে ভোগান্তি না হয় সেটুকু অন্তত করতেই হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!