1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৪ মে ২০২১, ০১:৩৬ অপরাহ্ন

সত্যশব্দের বর্ষামঙ্গল ।। বিমুগ্ধ সন্ধ্যা, অনন্য পরিবেশনা

  • আপডেট টাইম :: শুক্রবার, ২ আগস্ট, ২০১৯, ৪.৩৮ পিএম
  • ৮৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
মেঘলা আকাশ। মেঘ বৃষ্টির ছন্দ। জমিনে ব্যাঙের ছাতার বিস্তার। সবুজপাতা ফুড়ে বেরিয়ে আসা লালপদ্মের ঝিলিক। মঞ্চজুড়ে বর্ষার এমন আবহ ছিল ছড়ানো ছিটানো। এই আবহ নিয়েই সুনামগঞ্জের আবৃত্তি সংগঠন ‘সত্য শব্দ’ আয়োজন করে অভিষেক অনুষ্ঠান বর্ষামঙ্গল। শুক্রবার সন্ধ্যায় সুনামগঞ্জ শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত আয়োজনে সত্য শব্দ ও প্রসেনিয়ামের আবৃত্তিকার ও শিল্পীরা গান কবিতা পরিবেশন করে মুগ্ধতায় মাতিয়ে রাখেন। অনুষ্ঠান শেষে সুধীজনকে মঞ্চে ডেকে অনুভূতি প্রকাশেরন সুযোগ দেন আয়োজকরা। অতিথি হিসেবেও উপস্থিত হন সুধীজন। এক ঘন্টার অনুষ্ঠান পিনপতন নীরবতায় উপভোগ করেন উপস্থিত সংস্কৃতিমনা মানুষেরা। ১৩ জন ক্ষুদে আবৃত্তিশিল্পী বর্ষাবিষয়ক কোলাজ কবিতা ছড়া আবৃত্তি করে।

আয়োজনের শুরুতেই রবীন্দ্রনাথ ঠাকুরের ‘এমন দিনে তারে বলা যায়’ ও সুমন চট্টপাধ্যায়ের বর্ষায় করপোরেট আঘাতের বেদনা নিয়ে রচিত গানটি পরিবেশন করেন আলাউর রহমান ও তাইবা তারান্নুম সিনথিয়া। পরে প্লাবন তালুকদার ও সৌরব দাস বর্ষাসঙ্গীত পরিবেশন করেন। তাদের সঙ্গে বাদ্যযন্ত্রে দ্যুতি ছড়ান সঙ্গীতশিল্পী রূপশ্রী রায়।
সঙ্গীত আয়োজন শেষেই মঞ্চে বাঙালির চিরায়ত সাংস্কৃতিক উপাদান গামছা পড়ে ও সত্যশব্দের টিশার্ট পড়ে মঞ্চে আলো ছড়ায় ১৩জন ক্ষুদে আবৃত্তি শিল্পী। টানা ৪০ মিনিটেরও বেশি তারা বর্ষার ছড়া কবিতায় দর্শকদের মুগ্ধতা দেয়।
ছোটদের পরিবেশনা শেষে সত্যশব্দের প্রতিষ্ঠাতা ও অনুষ্ঠানের সঞ্চালক দেবাশীষ তালুকদার শুভ্র অতিথিদের মঞ্চে আমন্ত্রণ জানান। মঞ্চে অনুষ্ঠান নিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত ও শুভাশীষ জানান মুক্তিযোদ্ধা বজলুল মজিদ চৌধুরী খসরু, এডভোকেট শামসুল আবেদিন, এডভোকেট রুহুল তুহিন, শাহ আবু নাসের, রুনা লেইছ, মঞ্জু তালুকদার, সাংবাদিক খলিল রহমান, সাংবাদিক শামস শামীম প্রমুখ।
অনুষ্ঠানে এর আগে উপস্থিত হন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পৌর মেয়র নাদের বখত, ইকবাল কাগজী, পঙ্কজ দে, জাহাঙ্গীর আলম প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!