1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মধ্যনগরে জলমহালের পাহারাদারের উপর হা ম লা য় শি শুসহ আ হ ত ৩ ঘুরে দাঁড়াতে হবে, এই সরকারকে আর সময় দেওয়া যাবে না : ফখরুল কোটা আ ন্দো ল ন : দেশে প্রাণ হারালেন ছয় জন কোটা আন্দোলনে হঠাৎ উ ত্ত প্ত সিলেট আবারো স্থগিত করা হলো সিলেটের এইচএসসি পরীক্ষা সিটি এলাকায় সকল প্রাথমিক বিদ্যালয়ও বন্ধ ঘোষণা ছাত্র রাজনীতি ‘নিষিদ্ধের’ অঙ্গীকারনামায় প্রাধ্যক্ষদের সই নিয়েছে ঢাবির হলের সকল শিক্ষার্থীরা ঢাকা কলেজের সামনে পড়ে থাকা সেই মরদেহ ‘ছাত্রলীগ কর্মী’ সবুজের অনির্দিষ্ট সময়ের জন্য সব কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ, হল ত্যাগের নির্দেশ নতুন মুদ্রানীতি: মূল্যস্ফীতি বশে আনা, আরও যেসব পদক্ষেপ নিতে চান অর্থনীতিবিদরা

ডেঙ্গুর পরীক্ষা বিনামূল্যে করার আহ্বান কাদেরের

  • আপডেট টাইম :: বুধবার, ৩১ জুলাই, ২০১৯, ৯.৩৫ এএম
  • ১৩৮ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
হাসপাতাল, ডায়গনস্টিক সেন্টারে ডেঙ্গু রোগের পরীক্ষা বিনামূল্যে করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
বুধবার ধানমণ্ডি লেক পাড়ে আওয়ামী লীগের মশা নিধন ও সচেতনতামূলক প্রচার অনুষ্ঠানের উদ্বোধনীতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, “গরীব মানুষের পক্ষে পাঁচশ-হাজার টাকা দিয়ে ডেঙ্গুর মতো এই রোগের রক্ত পরীক্ষা করার অবস্থা নেই।
“তাই চিকিৎসকদের বলব মানবতার স্বার্থে, দেশের স্বার্থে নামমাত্র একশ টাকা অথবা বিনা পয়সায় রক্ত পরীক্ষা করুন। রক্ত পরীক্ষার কাজটি স্বাচিপ ও বিএমএ বিনাপয়সায় করার ব্যবস্থা করবে বলে আশা করছি।”
সরকারি হাসপাতালগুলোতে বিনামূল্যে ডেঙ্গুর পরীক্ষা হলে রাজধানীতে মশাবাহিত রোগটি ব্যাপকভাবে ছড়িয়ে পড়লে বিভিন্ন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়গনস্টিক সেন্টারে রক্ত পরীক্ষায় বেশি টাকা নেওয়া হচ্ছিল। এ অবস্থায় গত রোববার বেসরকারি হাসপাতালগুলোতে রক্ত পরীক্ষার ফি বেঁধে দেয় সরকার।
সরকারের নির্দেশনা অনুযায়ী ডেঙ্গুর NS1 পরীক্ষা করতে সর্বোচ্চ ৫০০ টাকা নেওয়া যাবে। CBC পরীক্ষার জন্য নেওয়া যাবে সর্বোচ্চ ৪০০ টাকা। এছাড়া IgG ও IgM এই দুটি পরীক্ষা করাতে হবে ৫০০ টাকার মধ্যে।
বুধবার ওবায়দুল কাদের মানবিক প্রয়োজনে ডেঙ্গু রোগীদের রক্ত দিতে সবাইকে এগিয়ে আসারও আহ্বান জানান।
তিনি বলেন, “আজকে পুরো জাতি ভয়ংঙ্কর ডেঙ্গুর বিস্তারে উদ্বিগ্ন। এই প্রাণঘাতি ডেঙ্গুকে আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি।”
‘শেখ হাসিনার নির্দেশ ডেঙ্গুমুক্ত বাংলাদেশ, শেখ হাসিনার নির্দেশ পরিচ্ছন্ন বাংলাদেশ’ স্লোগান নিয়ে ডেঙ্গুর বিরুদ্ধে আওয়ামী লীগের অ্যাকশন শুরু হয়েছে বলে জানান কাদের।
“সারা বাংলাদেশে একযোগে সকল জেলা, মহানগর, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায় পর্যন্ত তিনদিনব্যাপী এই কর্মসূচি চলবে।”
ডেঙ্গুর বিস্তারের মধ্যে স্বাস্থ্যমন্ত্রীর পারিবারিক সফরে মালয়েশিয়ায় অবস্থান করা সমালোচনার বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, “কে আছে কে নাই সেটা দেখার বিষয় নয়। কাজ হচ্ছে কিনা সেটি দেখার বিষয়। ব্যক্তি বিশেষের কর্মকাণ্ডের প্রশ্ন না করে আসুন সবাই একযোগে কাজ করি।”
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, বিএম মোজাম্মেলসহ কেন্দ্রীয় নেতারা এ সময় উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে মতিয়া চৌধুরীর নেতৃত্বে আওয়ামী লীগ নেতারা ধানমণ্ডি লেকের পাড় দিয়ে মশার ওষুধ ছিটানোর পাশাপাশি সচেতনতামূলক প্রচারপত্র বিলি করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!