1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১০:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
জনগণকে বিজয় উৎসর্গ করলেন মোহনপুরে বিজয়ী চেয়ারম্যান মঈন উল হক শান্তিগঞ্জে আ.লীগ ২, বিদ্রোহী ৩ ও বিএনপির স্বতন্ত্র ২জন চেয়ারম্যান জয়ী সুনামগঞ্জে আ.লীগের বিদ্রোহী ২জন, বিএনপির স্বতন্ত্র ৪জন, জাতীয় পার্টির দু’জন চেয়ারম্যান জয়ী সড়কে শিক্ষার্থীরা: দেখছেন গাড়ির লাইসেন্স ও কাগজপত্র ব্লুটুথযুক্ত মোটর সাইকেল নিবন্ধন পাবেনা মোহনপুর ইউনিয়নের ভোটারদের উদ্দেশ্যে বোবাদের চিঠি! জগন্নাথপুরে শিক্ষার্থীদের করোনা ভ্যাক্সিন প্রদান শুরু সুনামগঞ্জ সদর ও শান্তিগঞ্জের ১৭ ইউনিয়নে ভোটযুদ্ধ কাল ইউনিয়ন নির্বাচনে নৌকা নিয়ে বিজয়ী হতে চান সুনামগঞ্জের তিন বীর মুক্তিযোদ্ধা সুনামগঞ্জসহ সারাদেশে ভূমিকম্প

সুনামগঞ্জে গুজবে কান দিয়ে আইন নিজের হাতে তোলে না নিতে প্রশাসনের আহ্বান

  • আপডেট টাইম :: সোমবার, ২২ জুলাই, ২০১৯, ১.০০ পিএম
  • ৮০ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
ছেলেধরা গুজবে সুনামগঞ্জে মানসিক দুই ভারসাম্যহীন ব্যক্তিকে গণপিটুনি দিয়েছে বিক্ষুব্দ লোকজন। এছাড়াও গুজব ছড়ানোর অভিযোগে ধর্মপাশায় এক ব্যক্তিকে গ্রেপ্তারও করা হয়েছে। গ্রামে গঞ্জে গুজবের ডালপালার বিস্তুার ঘটায় সারাদেশের ন্যায় উদ্বিগ্ন হয়ে পড়ছে সুনামগঞ্জের প্রশাসনও। গুজব ছড়িয়ে আইন নিজের হাতে তুলে না নিতে সাধারণ জনগণের উদ্দেশ্যে নির্দেশনা দিয়েছে পুলিশ ও জেলা প্রশাসন। জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয়ের ফেইসবুক আইডি থেকে জনসতেতনামূলক পোস্ট দিয়ে জনগণকে গুজবে কান না দিতে নির্দেশনা দেয়া হয়েছে। জেলা প্রশাসকের বার্তায় প্রতি মসজিদের ইমামকে এ বিষয়ে প্রচারণা চালানোর আহ্বান জানানো হয়েছে। সোমবার বিভিন্ন স্থানে মাইকিং প্রচারণাসহ স্থানীয়দের নিয়ে মতবিনিময় সভাও অনুষ্ঠিত হয়েছে।
জেলা প্রশাসকের আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা বার্তায় বলা হয়েছে, ‘পদ্মাসেতুতে মানুষের মাথা ও রক্ত লাগবে’ এই গুজব ছড়িয়ে দুষ্কৃতিকারীরা দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। এতে উৎসুক জনতা সংঘবদ্ধ হয়ে সন্দেহবশত নীরিহ মানুষকে গণপিটুনি দিয়ে হতাহত করছে। এরকম সন্দেহজনক কিছু হলে তাৎক্ষণিকভাবে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে খবর দেওয়ার আহ্বান জানিয়ে বলা হয়েছে আইন নিজের হাতে তোলে নেওয়া ফৌজদারী অপরাধ। তাই সবাইকে এ থেকে বিরত থাকবে হবে। জেলা প্রশাসক জেলার প্রতিটি মসজিদের ইমামকে ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে প্রতি ওয়াক্তের নামাকে গুজবের বিরুদ্ধে বক্তব্য দিয়ে জনগণকে সচেতন করার জন্য ইমামদের প্রতি আহ্বান জানিয়েছেন। একইভাবে সুনামগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ের আইডি থেকেও সচেতনতামূলক পোস্ট করে জনগণকে গুজবে বিশ্বাস না করতে আহ্বান জানানো হয়েছে। সোমবার এ বিষয়ে তাহিরপুরে মাইকিং প্রচারণাসহ জনগণের সঙ্গে মতিবিনিময়ও করেছে পুলিশ। ‘গলাকাটা বা ছেলে ধরা’এ জাতীয় গুজবে সারা না দিতে মাইকিং ও জনসচেনতামুলক পথ সভায় জনগনকে সতর্ক করা হয়েছে।
উল্লেখ্য গত রবিবার তাহিরপুর ও জামালগঞ্জে ছেলেধরার গুজব রটিয়ে দুই মানসিক ভারসাম্যহীন ব্যক্তিকে গনপিটুনি দিয়েছে উৎসুক জনতা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নিজের আইডি থেকে এবং ইউটিউবে নিজের আইডি থেকে গুজব ছড়াচ্ছিলেন ধর্মপাশার সাম্প্রদায়িক বিতর্কিত হুজুর আলী আমজাদ আল আজাদকে। তিনি তার আইডি থেকে ক্রমাগত গুজবসহ সাম্প্রায়িক উস্কানীমূলক পোস্ট দিয়ে আসছিলেন। রবিবার রাতে ধর্মপাশা থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠিয়েছে।
সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ বলেন, ছেলেধরা গুজব সারাদেশের ন্যায় সুনামগঞ্জেও আছে। জনগণকে সচেতনতার পাশাপাশি আইন নিজের হাতে তোলে না নিতে আহ্বান জানিয়েছি। প্রতিটি মসজিদে এ বিষয়ে ইমাম সাহেবদের সচেতনতামূলক বক্তব্য দিতে আহ্বান জানিয়েছি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!