1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

শাল্লায় এইচএসসির ফলাফলে ভাটি বাংলা কলেজ শীর্ষে

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯, ১২.১৮ পিএম
  • ৬৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের শাল্লা উপজেলায় এ বছর এইচ এস সি পরিক্ষার ফলা ফলে তিনটি কলেজের মধ্যে ভাটী বাংলা কলেজ এগিয়ে রয়েছে। অন্য দুইটি প্রতিষ্ঠান হল শাল্লা সরকারী ডিগ্রি কলেজ ও সাউধেরশ্রী স্কুল এন্ড কলেজ । সবমিলিয়ে ৫৩১জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে। এরমধ্যে ৩৬৫জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। অকৃতকার্য হয়েছে ১৬৬জন শিক্ষার্থী। উপজেলার তিনটি কলেজের গড় পাশের হার ৬৮.৭৩ শতাংশ। তবে পাশের হারে তিনটি কলেজের মধ্যে ৭৪.৫০ শতাংশ পেয়ে এগিয়ে রয়েছে ভাটিবাংলা কলেজ এবং ৬০ শতাংশ ফলাফলে পিছিয়ে রয়েছে সাউধেরশ্রী স্কুল এন্ড কলেজ। ৬৯.২৮ শতাংশ ফলাফল নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে শাল্লা সরকারি ডিগ্রি কলেজ।
ভাটিবালা কলেজ থেকে এবছর শুধুমাত্র মানবিক বিভাগ থেকে ৫১জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ৩৮জন শিক্ষার্থী কৃতকার্য হয়। এছাড়া সাউধেরশ্রী স্কুল এন্ড কলেজ থেকে মানবিক বিভাগে ৬০জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে ৩৬জন শিক্ষার্থী পাশ করে।
এইচএসসি’র এরূপ ফলাফলের বিষয়ে জানতে চাইলে শাল্লা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ জানান, এবছর এইচএসসি’তে যে ব্যাচটি পরীক্ষা দিয়েছে তা গত ২০১৭ সালের অকাল বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের শিক্ষার্থীরাই ভর্তি হয়েছিল। ফলে তারা আর্থিক কারণে অনেক শিক্ষার্থী নিজে কাজ করে পড়াশুনা করেছে, আবার অনেকে শহরে গিয়ে বিভিন্ন কাজ করে পড়ালেখা চালিয়েছে। তাই এবছরের ফলাফল কিছুটা খারাপ হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!