1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ভারতের দ্বিতীয় দফা নির্বাচনে ৮৮ আসনে ভোটগ্রহণ শুরু প্রাক-প্রাথমিকের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে :প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দেশের যে যে বিভাগ গুলোতে টানা ৩ দিন ঝড়বৃষ্টি হতে পাড়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়তে গিয়ে এক পর্যটকের মৃত্যু রোববার থেকে খোলা হতে পাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান এ বিষয়ে যা জানাল মন্ত্রণালয় সিলেটের মাঠে ভারতকে হারাতে প্রস্তুত বাঘিনীরা মে মাসের প্রথম সপ্তাহে অতি বৃষ্টিপাতে সিলেট-সুনামগঞ্জে বন্যার শঙ্কা ভাষাসৈনিক ও জাতীয় নেতা সামাদ আজাদের মৃত্যুবার্ষিকী আজ আজ থেকে সুনামগঞ্জ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্চ ভর্তি পরীক্ষা শুরু পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী

পরিহন মালিক-শ্রমিকদের উদ্দেশ্যে পরিকল্পনামন্ত্রী: শক্তি ব্যবহারে আমাদের বাধ্য করবেন না

  • আপডেট টাইম :: সোমবার, ৩ জুন, ২০১৯, ৫.৩৮ পিএম
  • ২০৬ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান পরিবহন মালিক-শ্রমিকদের উদ্দেশ্যে হুশিয়ারি উচ্চারণ করে বলেছেন, আমাদের জেলার মানুষের চলাচলের জন্য শহরীয় আধুনিক সিস্টেম গড়ে তোলতে বিআরটিসি বাস চালু করা হয়েছে। আগামীতে আমরা রেল করব, সড়ক করব, বিমানপথ করব। এখানে রেল আসবেই। তিনি পরিবহন মালিক-শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, আপনার আধুনিকতার পথে বাঁধা হয়ে দাড়াবেন না। ঢিল মারা, আগুন দেওয়া, রাস্তা বন্ধ করে দেওয়ার কাজ করবেন না। আমাদের সরকারকে দুর্বল মনে করবেননা। তিনি বলেন, সরকারের হাতে প্রচুর শক্তি আছে। সেই শক্তি ব্যবহার করতে বাধ্য করবেন না। তিনি আরো বলেন, আপনাদের জন্য আমরা হাজার হাজার কোটি টাকা খরচ করে রাস্তা করছি। সুনামগঞ্জ সিলেট সড়ক প্রশস্থ করছি। কয় টাকা দিছেন আপনারা। সড়ক সোজা করার জন্য শেখ হাসিনা প্রকল্প দিয়েছেন। দেশের সকল হাইওয়েতে যত বাজার আছে সেখানে ওভারব্রীজ হবে। আমরা মানুষের জন্য উপকার করছি। আপনারা বাঁধা দিবেন না।
সোমবার দুপুরে সুনামগঞ্জ বাসস্টেশনে বিআরটিসি বাস সার্ভিস আনুষ্ঠানিকভাবে চালুর সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধীদলীয় হুইপ এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, স্থানীয় সরকারের উপপরিচালক এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদ, সদর উপজেলা চেয়ারম্যান খায়রুল হুদা চপল, পৌর মেয়র নাদের বখত প্রমুখ।
মন্ত্রী পরিবহন মালিকদের উদ্দেশ্যে বলেন, বিআরটিসি বাস দিয়ে আমরা সমান্তরাল সেবার চেষ্টা করছি। জনগণের সেবার জন্য বাস নামিয়েছি, ব্যবসার জন্য নয়। তিনি বলেন, এই হটকারি অবরোধের প্রয়োজন ছিলনা। এই অবরোধের হুমকির প্রয়োজন ছিলনা। বাস বন্ধের হুমকি দেওয়া আপনাদের উচিত হয়নি। মনে রাখবেন আপনারা কেউ আইনের উর্ধেধ নন। আর আমরা ব্যবসা করিনা। কিন্তু আপনাদের ব্যবসার নজরদারি করার দায়িত্ব আমাদের। আপনি ভালোভাবে গাড়ি চালাচ্ছেন কি না, লাইসেন্স ছাড়া গাড়ি চালাচ্ছেন কিনা, মানুষকে হত্যা করেন কি না, প্রশিক্ষণবিহীন ড্রাইভার দিয়ে মানুষকে হত্যা করছেন কিন না। এই নজরদারি আমরা করব। তিনি বলেন, আপনাদের এসব কাজ অরাজকতা। এই অরাজকতা বিশ্বের আর কোথাও নেই। এই স্বাধীন দেশে এই উশৃঙ্খল আচরণ থাকা উচিত নয়। পরিবহন শ্রমিকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আপনি বাস ট্রাক চালিয়ে ভাত খাচ্ছেন, কিন্তু টেক্স দিবেন না, আইন মানবেন না। এটা হতে পারেনা । আমরা হাজার হাজার টাকা খরচ করে রাস্তা করি। ১ কি.মি. সড়ক নির্মাণ করতে ১৫ কোটি টাকা খরচ হয়। আপনারা কয়টাকা দেন?
তাদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আমরা ব্যবসায়ী না। আপনারা ব্যবসায়ী হিসেবে ভালো সেবা দিলে মানুষ আপনাদের কাছে আসবেই। লক্ষরঝক্ষর আপার ক্লাসের বাসের দিন শেষ। আজ বিআরটিসি ১১০ টাকা সিলেট যেতে ভাড়া নিবে। আপনারা ভালো চেয়ার, ভালো পরিবেশ দিয়ে টাকা কমিয়ে ভাড়া নেন। দেখবেন কেউ বিআরটিসি বাসে ওঠবেনা। কিন্তু হুমকি দিয়ে কাজ করতে পারবেন না। মালিক-শ্রমিকদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আমাদের বার্তা পরিষ্কার। আমরা বাংলাদেশে সকলকে সাথে নিয়ে উন্নয়ন করতে চাই। আসুন, আমরা সবাই সমান সম্মান ও মার্যাদা নিয়ে কাজ করি। মন্ত্রী বিআরটিসি বাসের ডিপো পরিচালককেও বাসের সময়যাত্রা নির্ধারণ করতে মালিক শ্রমিকদের সঙ্গে কথা বলার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!