1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
গুলশানে যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অফ স্টেট ও ইস্টার্ন ব্যাংকের মধ্যে চুক্তি আমি কখনোই হিন্দু বা মুসলিম বলিনি, :মোদি ফিলিস্তিনে যুদ্ধ বন্ধে জাতিসংঘকে দ্রুত ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী তাপপ্রবাহ নিয়ে দুঃসংবাদ দিল আবহাওয়া অধিদফ্তর সারাদেশে আজ থেকেই নো হেলমেট, নো ফুয়েল কার্যকরের নির্দেশ সড়ক মন্ত্রীর ৩৫ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে সিলেট, কিসের পূর্বাভাস? অবশেষে ঘর পাচ্ছে শিশুশিল্পী ফারজিনার পরিবার দীর্ঘ এক যুগের বেশি সময় পর সিলেটের ডা কা ত পুলিশের খাঁচায় ! ইতালি যেতে অনিশ্চিত অপেক্ষায় পড়েছে সিলেট বিভাগের অনেকেই! কানাইঘাটে গত তিন সপ্তাহে ১০ জনের মৃত্যু

সমৃদ্ধির পথে অগ্রযাত্রা অব্যাহত রাখার প্রত্যয় এফবিসিসিআই সভাপতি শেখ ফাহিমের

  • আপডেট টাইম :: বুধবার, ২২ মে, ২০১৯, ৫.৩৮ পিএম
  • ৩৭৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
ব্যবসায়ী শিল্পপতিতের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের নতুন সভাপতি নতুন প্রজন্মের প্রতিশ্রুতিশীল ব্যবসায়ী শেখ ফজলে ফাহিমের নেতৃত্বাধীন পরিষদ দেশের পক্ষে দেশ ও জনগণের স্বার্থ অক্ষুন্ন রেখে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেছে। পাশাপাশি দেশ ও জনগণের স্বার্থকে প্রাধান্য দিয়ে দেশের ব্যবসায়ী সমাজকে কাজ করার আহ্বান জানিয়েছেন নবনির্বাচিত নেতৃবৃন্দ। প্রতিশ্রুতিশীল এই ব্যবসায়ীদের কাছে সুধীজনের বিশেষ প্রত্যাশা রয়েছে। তাকে অভিনন্দন ও শুভ কামনা জানিয়ে আশির্বাদ করেছেন দেশের শীর্ষ ব্যবসায়ীবৃন্দ। নতুন প্রজন্মের নেতৃবৃন্দ বাংলাদেশের ভবিষ্যত অর্থনীতির উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবেন এমনটি মনে করছেন অগ্রজরা। নতুন সভাপতি ফজলে ফাহিম বলেছেন, আমরা আঞ্চলিক ও আন্তর্জাতিক বাণিজ্য নেটওয়ার্কে যুক্ত থেকে আগামী দুই বছর আরও অগ্রণী ভূমিকা পালন করবো। সমৃদ্ধির পথে আমাদের অগ্রযাত্রা অব্যাহত থাকবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা সালমান এফ রহমান নতুন সভাপতি শেখ ফজলে ফাহিমকে অভিনন্দন জানিয়ে বলেন, “ব্যবসা খাতের নেতৃত্ব আমরা পরবর্তী প্রজন্মের কাছে হস্তান্তর করছি। নব-নির্বাচিত সভাপতি, জ্যোষ্ঠ সহ-সভাপতি ও সহ-সভাপতিবৃন্দ এবং বোর্ডের অধিকাংশই নতুন প্রজন্মের প্রতিনিধিত্ব করছে। এটি ভবিষ্যতের জন্য গুরুত্বপূর্ণ।”
বিদায়ী সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, “অত্যন্ত যোগ্য ব্যক্তি হিসেবে শেখ ফজলে ফাহিম সভাপতি নির্বাচিত হয়েছেন। আমি বিশ্বাস করি, তার নেতৃত্বে আগামী মেয়াদে ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষিত হবে এবং সেই সাথে দেশের অর্থনৈতিক উন্নয়নে ফেডারেশন আরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”
যুক্তরাষ্ট্রের সেন্ট এডওয়ার্ড ইউনিভার্সিটি ইন অস্টিন থেকে লিবারেল আটর্স ইন পলিটিক্যাল ইকোনোমিতে স্নাতক করা শেখ ফজলে ফাহিম মাস্টার্স করেছেন হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে।
কনফেডারেশন অব এশিয়া প্যাসেফিক চেম্বারস অব কামার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের ভাইস প্রেসিডেন্ট এবং সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতাও তার রয়েছে।
এদিকে তাকে সভাপতি নির্বাচিত করায় ফেডারেশনের আওতাধীন চেম্বার ও অ্যাসোসিয়েশেনের সব সদস্য ও নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ফজলে ফাহিম।
তিনি বলেন, “আমি বিশ্বাস করি, সকলের সহযোগিতায় অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে জাতীয় অবকাঠামো খাতের উন্নয়নসহ আঞ্চলিক ও আন্তর্জাতিক বাণিজ্য নেটওয়ার্কে যুক্ত থেকে ফেডারেশন আগামী দুই বছর আরও অগ্রণী ভূমিকা পালন করবে।”
এফবিসিসিআইয়ের নবনির্বাচিত কমিটির পরিচালক ও সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট সজীব রঞ্জন দাশ বলেন, শেখ ফজলে ফাহিম পরিশ্রমী ও বিনয়ী একজন নেতা। তার নেতৃত্বে ফেডারেশন আরো গতিশীল হবে। দেশের স্বার্থ অক্ষুণœ রেখে আন্তর্জাতিক নেটওয়ার্কেও বাংলাদেশকে যুক্ত করে নতুন উচ্চতায় তিনি আমাদের নিয়ে যাবেন। একজন যোগ্য ব্যবসায়ী নেতার সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি কৃতার্থ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমৃদ্ধ সোনার বাংলা শেখ ফজলে ফাহিমের মতো প্রতিশ্রুতিশীল ব্যবসায়ীরাই বিনির্মাণ করবেন। উন্নয়নের অগ্রযাত্রায় অদম্য বাংলাদেশ এগিয়ে যাবেই।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!