1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১৫ মে ২০২১, ০৩:৪৯ পূর্বাহ্ন

বাংলাদেশের সেনাবাহিনীতে প্রথম নারী পাইলট শাহরিনা-নাজিয়া

  • আপডেট টাইম :: রবিবার, ২৮ আগস্ট, ২০১৬, ১১.১৭ এএম
  • ১৩০ বার পড়া হয়েছে

অনলাইন ডেক্স::
বাংলাদেশ সেনাবাহিনীর প্রথম সামরিক নারী পাইলট হওয়ার সম্মান অর্জন করেছেন ক্যাপ্টেন নাজিয়া নুশরাত হোসেন এবং ক্যাপ্টেন শাহরিনা বিনতে আনোয়ার। এর ফলে বাংলাদেশ সেনাবাহিনীতে নারীর অংশগ্রহণ নতুন মাত্রা পেলো। আকাশে দেশের পতাকা ওড়াবেন তারা। লাল সবুজ দেশ পেল দুই সাহসিকা পাইলটকে।

বুধবার ঢাকা সেনানিবাসে আর্মি অ্যাভিয়েশন গ্রুপে প্রশিক্ষণ সমাপনীর মধ্য দিয়ে তারা এ সম্মান অর্জন করেন। একক উড্ডয়ন ও যৌথ উড্ডয়নের মাধ্যমেই তারা প্রশিক্ষণ শেষ করেছেন বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) সূত্রে জানা গেছে।

বুধবার হেলিকপ্টারে সফলভাবে একক উড্ডয়ে সক্ষম হন সাহসী ও গৌরবের অংশীদার দুই নারী সেনা কর্মকর্তা। যার মাধ্যমে সেনাবাহিনীতে নারীর অংশগ্রহণ নতুন মাত্রা পেলো।

সশস্ত্র বাহিনীতে নারী কর্মকর্তা নিয়োগের পাশাপাশি, জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে নারীর অবদান ও দৈনন্দিন জীবনে বিভিন্ন কর্মক্ষেত্রে নারীদের নিরলস পরিশ্রম ও নিষ্ঠার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সেনাবাহিনীতে প্রথমবারের মতোএভিয়েশন শাখায় নারী বৈমানিক তৈরির সিদ্ধান্ত নেয় গত বছর।

বাংলাদেশ বিমানবাহিনী ও বেসামরিক ক্ষেত্রে নারী বৈমানিক থাকলেও সামরিক জীবনের ঝুঁকিপূর্ণ ও চ্যালেঞ্জিং বৈমানিক পেশায় বাংলাদেশ সেনাবাহিনী এই প্রথম নারী বৈমানিক তৈরি করল।

এ সময় আর্মি এভিয়েশন এর প্রধান লে. কর্ণেল হাসান মো. শাহরিয়ার চৌধুরি সাংবাদিকদের বলেন, গত বছর আমরা সেনাবাহিনী থেকে বৈমানিক তৈরির কার্যক্রম হাতে নেই। এরপর থেকে নুসরাতও শাহরিনা কঠোর পরিশ্রমের মাধ্যমে আজ সফলতা পেলো। তাদের জন্য সেনাবাহিনী গর্বিত। তারা নারী সমাজের জন্য অহংকার।

প্রশিক্ষণ সমাপনী আয়োজনে আর্মি অপারেশন এর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাঈম আশফাক চৌধুরী ও আর্মি এভিয়েশন এর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জিএসএম হামিদুর রহমান উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!