1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

সুনামগঞ্জ-২, ৩ ও ৫ আসনে আ.লীগের মনোনয়ন চান সাত প্রবাসী নেতা

  • আপডেট টাইম :: শনিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৮, ২.০০ পিএম
  • ২৪৮ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের মনোনয়নের দাবিতে এবারও মাঠে আছেন কয়েকজন প্রবাসী আওয়ামী লীগ নেতা। তারা নির্বাচনী এলাকায় প্রচারণার পাশাপাশি তদবিরও করছেন। বিদেশ থেকে ফিরে নেতাকর্মীদের নিয়ে প্রচারণা ও মতবিনিময় করছেন নির্বাচনী এলাকায়। বিশেষ করে সুনামগঞ্জ-২, ৩ ও সুনামগঞ্জ ৫ আসনে প্রবাসীরা প্রবাসীদের প্রচারণা চালাতে দেখা গেছে।
সুনামগঞ্জ-২ আসনে যুক্তরাজ্য শ্রমিক লীগ নেতা শামছুল হক চৌধুরী দীর্ঘদিন ধরে মাঠে প্রচারণায় আছেন। ইতোমধ্যে উপজেলা শহরে অন্যান্য মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে তিনি মতবিনিময় করেছেন। প্রচারণা চালাচ্ছেন নির্বাচনী এলাকায়। সম্প্রতি প্রধানমন্ত্রী জাতিসংঘ অধিবেশনের আগে লন্ডনে গেলে সেখানেও তিনি তার সঙ্গে দেখা করেছেন। নির্বাচনী এলাকায় প্রচারণার পাশাপাশি তিনি সুনামগঞ্জ জেলা শহরসহ নিজ নির্বাচনী এলাকায় সাংবাদিকদের সঙ্গেও মতবিনিময় করেছেন। যুক্তরাজ্য প্রবাসী নেতা ভিপি ইকবালও মনোনয়ন চেয়ে ইতোমধ্যে বিভিন্ন স্থানে প্রচারণা চালিয়েছেন। এই আসনে গত উপনির্বাচনে স্বতন্ত্র নির্বাচনকারী ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু মিয়াও আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে সভা করেছেন। প্রবাসী নেতা অনুকুল তালুকদার ডাল্টনও আওয়ামী লীগের মনোনয়ন চান। বেশ কিছুদিন ধরে তিনি দিরাই শাল্লায় প্রচারণা চালাচ্ছেন।
সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-দিরাই) আসনেও রয়েছেন দুইজন প্রভাবশালী আওয়ামী লীগ নেতা। যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শেখ হাসিনার ঘনিষ্ট কর্মী সৈয়দ সাজিদুর রহমান ফারুক দীর্ঘদিন ধরে মাঠে প্রচারণা চালাচ্ছেন। সম্প্রতি তিনি নির্বাচনী এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলোচিত ১০টি উন্নয়নের চিত্র নিয়ে পোস্টার করে নির্বাচনী এলাকায় সাটিয়েছেন। পদ্মাসেতু, রূপপুর পারমাণবিক কেন্দ্রসহ নানা স্থাপনার ছবি সম্বলিত পোস্টারের মাধ্যমে তিনি সাধারণ ভোটারদের দৃষ্টি আকর্ষণ করেছেন। তিনিও সুনামগঞ্জ জেলা শহরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করে মনোনয়ন চাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। সম্প্রতি লন্ডনে জগন্নাথপুর ও দিরাই উপজেলার যুবসমাবেশে তাকে প্রার্থী দেওয়ার জন্য সভা অনুষ্ঠিত হয়েছে। এই আসনে জেলা আওয়ামী লীগ সহ সভাপতি সৈয়দ আবুল কাশেমও মনোনয়ন চান আওয়ামী লীগের। তিনিও বিভিন্ন স্থানে প্রচারণা চালিয়েছেন। শেখ হাসিনার সঙ্গে ওয়ান ইলেভেনে তিনি জেলও খেটেছেন।
সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারা) আসনে গত কয়েকটি নির্বাচনের সময়েই মনোনয়ন চেয়ে প্রচারণা চালাচ্ছেন আইয়ুব করম আলী। এবারও তিনি প্রচারণা চালাচ্ছেন।
প্রবাসী এই নেতারা প্রচারণার পাশাপাশি মনোনয়নের জন্য নানাভাবে তদবরিও করছেন। কেন্দ্রীয় নেতাদের সঙ্গে দেখা করে তারা মনোনয়নের বিষয়েও কথাও বলছেন।
যুক্তরাজ্য শ্রমিক লীগ নেতা ও দিরাই শাল্লা আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী শামছুল হক চৌধুরী বলেন, আমি ছাত্র রাজনীতি ও যুবলীগের রাজনীতি করেছি সামনের কাতারে থেকে। এলাকায়ও রাজনীতি করেছি। যুক্তরাজ্য গেলেও এলাকার সঙ্গে কখনো আমার সম্পর্কচ্যুত হয়নি। নেতাকর্মীরা আমাকে নির্বাচনে আসার উৎসাহ দিচ্ছেন। আমি গত এক বছর ধরে নির্বাচনী এলাকায় প্রচারণায় আছি।
যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেন, ছাত্রলীগের রাজনীতি দিয়েই আমি সক্রিয় রাজনীতির সঙ্গে যুক্ত। আমার সক্রিয় রাজনীতির কারণেই নেতাকর্মীদের থেকে বিচূুত হইনি। আমি গত এক বছর ধরে এলাকায় প্রচারণা চালাচ্ছি। সম্প্রতি আওয়ামী লীগের আলোচিত ১০ উন্নয়ন নিয়ে পোস্টারিং করে প্রচারণা চালিয়েছি। আশা করি নেত্রী আমাকে মুল্যায়ণ করবেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!