1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

সুনামগঞ্জে শান্তিপূর্ণভাবে রথযাত্রা উদযাপিত

  • আপডেট টাইম :: বুধবার, ৬ জুলাই, ২০১৬, ১১.৪০ এএম
  • ৬১০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসব জগন্নাথদেবের রথযাত্রা শান্তিপূর্ণভাবে উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন ধর্মীয় সংগঠন এবং মন্দির কর্তৃপক্ষ নানা মাঙ্গলিক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানমালার মধ্যে সংকীর্তন, বিশ্বশান্তি ও মঙ্গল কামনায় অগ্নিহোত্র যজ্ঞ, মহাপ্রসাদ বিতরণ, ভাগবত কথা, আলোচনাসভা, পদাবলী কীর্তনসহ নানা অনুষ্ঠান পালন করেন সংশ্লিষ্টরা।
বিকেল সাড়ে ৩টায় শহরের জগন্নাথ জিউড় মন্দির পরিচালনা কমিটির উদ্যোগে শহরে বর্ণাঢ্য সাজে রথ বের হয়। জগন্নাথ জিউড় মন্দির প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা বের হয়ে মধ্যবাজার, পশ্চিমবাজারসহ শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে মন্দির প্রাঙ্গণে এসে শেষ হয়। রথযাত্রায় হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দসহ সুধীজন উপস্থিত ছিলেন।
রথ টানা অনুষ্ঠানমালার মধ্যে ছিল রাধাগোবিন্দ নিয়ে বাজার পরিক্রমণ, রথ টেনে নিয়ে বাজার প্রদক্ষিন এবং প্রসাদ বিতরণ।
জগন্নাথ জিউড় মন্দির পরিচালনা কমিটির নেতা ধূর্জুটি কুমার বসু, বিজয় তালুকদার বিজু, কানু কর্মকার, ধীরেন্দ্র বণিক, জিতেন্দ্র বণিক সহ অনেকেই উপস্থিত ছিলেন।
উল্লেখ্য আষাঢ মাসের শুক্লপক্ষের দ্বিতীয় তিথিতে প্রতিবছর সুচিত হয় এই রথযাত্রা। হিন্দু ধর্মমতে দীর্ঘ বিচ্ছেদের পর কৃষ্ণের বৃন্দাবন প্রত্যাবর্তনের স্মরণে এই উৎসব অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!