1. haornews@gmail.com : admin :
বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০৫:০৭ অপরাহ্ন

গ্রেড উন্নয়ন, নতুন পদ সৃষ্টিসহ ছয় দফা দাবিতে বিএমটিএ’র মানববন্ধন

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০, ৩.০১ পিএম
  • ২৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ::
গ্রেড উন্নয়ন, বয়সোত্তীর্ণদের বয়স পরিমার্জন, নতুন পদ সৃষ্টিসহ ছয় দফা দাবিতে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন (বিএমটিএ) সুনামগঞ্জ জেলা শাখা দুই ঘণ্টা কর্মবিরতি পালন করেছে। এছাড়া সারাদেশে সব সরকারি, বেসরকারি হাসপাতাল ও ইনস্টিটিউটে একযোগে চলে এই কর্মবিরতি।

বৃহস্পতিবার (৯ জুলাই) সকাল ১১টা থেকে শুরু হওয়া এই কর্মবিরতি দুপুর ১টা পর্যন্ত চলে। সংগঠনটির সুনামগঞ্জ জেলা শাখাও একই সময়ে হাসপাতালের সামনে অবস্থান করে কর্মবিরতি পালন করে।

উক্ত কর্মসূচীতে অংশগ্রহণ করেন, আলহাজ্ব শেখ এম এ ওয়ারিশ, মো: রোকন উদ্দিন মোল্লা, মো: কামরুজ্জামান, মো: নাজমুল হাসান, রবিন দেব, মো: সবুজ মিয়া, মো: মনিরুজ্জামান, মো: অভি, কৃষ্ণসহ অন্যান্য নেতা-কর্মীরা।

মোঃ কামরুজ্জামান সুনামগঞ্জ ভিউ২৪.কম কে জানান, ‘এর আগে গত ৫ জুলাই সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত আমাদের এই দাবিগুলো বাস্তবায়নের জন্য দুই দফা স্বাস্থ্য অধিদফতরের সামনে অবস্থান ধর্মঘট পালন করছেন আমাদের সহকর্মীরা। সেই কর্মসূচির ধারাবাহিকতায় আজ এই ২ ঘণ্টা কর্মবিরতি পালিত হলো। সুনামগঞ্জসহ দেশের সব হাসপাতাল ও ইনস্টিটিউটে এই কর্মবিরতি পালিত হয়েছে। আমাদের দাবি মানা না হলে পরবর্তী সময়ে আরও কর্মসূচি দেওয়া হবে।

ছয় দফা দাবি হলো-

১. প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে বয়সোত্তীর্ণ মেডিকেল টেকনোলজিস্টদের বয়স প্রমার্জনা সাপেক্ষে অবিলম্বে ২০ হাজার মেডিকেল টেকনোলজিস্টকে এডহক ভিত্তিতে নিয়োগ প্রদান ও মেডিকেল টেকনোলজিস্টদের নতুন পদ সৃষ্টি।

২. মেডিকেল টেকনোলজিস্টদের বেতন স্কেল ১১ম গ্রেড থেকে ১০ম গ্রেডে উন্নীতকরণ।

৩. ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড চালুকরণ।

৪. স্বেচ্ছাসেবক/অস্থায়ী/মাস্টাররোলের মাধ্যমে মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগ বন্ধকরণ।

৫. সুপ্রিমকোর্টের আদেশ এবং প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ

মোতাবেক ওয়ান আমব্রেলা কনসেপ্ট (One Umbrella Concept) বাস্তবায়ন এবং কারিগরি শিক্ষাবোর্ডে সংশ্লিষ্টদের মামলার চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কারিগরি শিক্ষাবোর্ডে থেকে পাসকৃতদের স্বাস্থ্য বিভাগে নিয়োগ না দেওয়া।

৬. সম্প্রতি অস্বচ্ছ প্রক্রিয়ায় ১৮৩ জন মেডিকেল টেকনোলজিস্টের স্থায়ী নিয়োগের সুপারিশের আলোকে ১৪৫ জন নিয়োগ পাওয়া মেডিকেল টেকনোলজিস্টের নিয়োগপত্র বাতিলকরণ এবং অনিয়মের সঙ্গে জড়িতদের শাস্তি প্রদান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!